রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিলেন সৌদি যুবরাজ

প্রধানমন্ত্রীকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিলেন সৌদি যুবরাজ

সম্ভাব্য সব ক্ষেত্রে বাংলাদেশ ও সৌদি আরব সহযোগিতা বাড়াতে একযোগে কাজ করবে বলে জানিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছেন বৈশ্বিকভাবে প্রভাবশালী এই নেতা।

রোববার (১০ সেপ্টেম্বর) জি২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে দুই নেতার এক বৈঠকে এ আশ্বাস দেন সৌদি যুবরাজ।

সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ বৈঠক করেছেন। যুবরাজ সালমান সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়ন অর্জনে ‘অনুপ্রেরণামূলক নেতৃত্বের জন্য’ শেখ হাসিনার প্রশংসা করেন।

বাংলাদেশের পতেঙ্গা টার্মিনাল, পায়রা বন্দর, আকুয়া নবায়নযোগ্য জ্বালানি প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে সৌদি বিনিয়োগকারীদের চলমান বিনিয়োগে সন্তোষ প্রকাশ করেন সালমান। তিনি বলেন, প্রায় ২.৮ মিলিয়ন বাংলাদেশি তাদের কঠোর পরিশ্রম ও যথাযথ পরিশ্রমের মাধ্যমে সৌদির অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছে।

এছাড়া ২০৩০ বিশ্বকাপের আয়োজক হিসেবে সৌদি আরবকে সমর্থন করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবে বেশ কিছু সামাজিক সংস্কার এবং সাম্প্রতিক সময়ে অসংখ্য কূটনৈতিক সাফল্য অর্জনের জন্য যুবরাজকে অভিনন্দন জানান। যুবরাজকে বাংলাদেশ সফরের আমন্ত্রণও জানান। সালমান তার আমন্ত্রণ গ্রহণ করেন এবং বাংলাদেশ সফরের ইচ্ছা প্রকাশ করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com